সেরা ডোমেইন,হোস্টিং কোম্পানি

একটি ওয়েবসাইটের জন্য ডোমেইন এবং হোস্টিং খুবই গুরুত্বপূর্ণ বিষয়। কারণ আপনি যদি প্রফেশনাল ভাবে একটি ওয়েবসাইটকে দাঁড় করাতে চান তাহলে অবশ্যই আপনাকে ওয়েবসাইটি বানানোর আগে ডোমেইন এবং হোস্টিং এর ব্যাপারে খুব সতর্ক হতে হবে।

অর্থাৎ আপনি কোথা থেকে আপনার ডোমেইন নিবেন এবং কোথা থেকে আপনি আপনার হোস্টিং টি নিবেন এই ব্যপারটি খুবই গুরুত্ব দিতে হবে। কারন যদি হোস্টিং ভালো না হয় তাহলে আপনার অধিকাংশ ক্ষেত্রে আপনার সাইট স্লো হয়ে যাবে। তখন সেটা আপনার ভিজিটর এর উপর বিশাল প্রভাব ফেলব, ভিজিটর আপনার সাইটে এসে বিরক্তি অনুভব করবে। এটা আপনার সাইটের উপর খারাপ র‌্যাঙ্কিং এর ক্ষেত্রে বিরাট প্রভাব ফেলবে।

আর সাইটকে দ্রুতগতি সম্পন্ন করার ক্ষেত্রে হোস্টিং এর বিরাট ভুমিকা রয়েছে । হোস্টিং যদি নরমাল কোন কোম্পানি থেকে নেয়া তাহলে অধিকাংশ ক্ষেত্রেই সাইট স্লো হওয়া সম্ভাবনা থাকে। এমনিভাবে কোনো অপরিচিত অথবা নরমাল কোম্পানি থেকে ডোমেইন কিনলে কোন কোন সময় ডমেইন চুরি হওয়ারও সম্ভাবনা থাকে তাই আপনাকে ডোমেইন এবং হোস্টিং নিতে হবে দেশের কিংবা বাহিরের বিখ্যাত ও প্রসিদ্ধ কোম্পানিগুলো থেকে।

অর্থাৎ যেথায় থেকেই কিনেন না কেন কিনতে হবে বিখ্যাত প্রতিষ্ঠান গুলো থেকে।এখানে আমি আপনার সুবিধা বা ধারণা দেয়ার জন্যে আন্তর্জাতিকভাবে স্বীকৃত ও অন্যতম বিখ্যাত ৫ টি ডোমেইন হোস্টিং কোম্পানির পরিচয় তুলে ধরবো আপনি চাইলে এদের থেকে আপনার ডোমেইন হোস্টিং কি ক্রয় করতে পারেন।

Bluehost
ব্লুহোস্ট একটি বিখ্যাত প্রাইভেট ওয়েব হোস্টিং সলিউশন কোম্পানি। ২০০৩ সালে Orem, Utah, USA তে প্রতিষ্ঠিত হয় ।
এর প্রতিষ্ঠাতা ম্যাট হিটন

HostGator
হোস্টগেটর হিউস্টন ভিত্তিক রিসেলার, ভার্চুয়াল প্রাইভেট সার্ভার তারা শেয়ার্ড, রিসেলার,ভার্চুয়াল প্রাইভেট সার্ভার এবং ডেডিকেটেড ওয়েব হোস্টিং অফার করে থাকে।
প্রতিষ্ঠাতা: Brent Oxley
প্রতিষ্ঠা: ২২ অক্টোবর, ২০০২
সদর দপ্তর: হিউস্টন, টেক্সাস, মার্কিন যুক্তরাষ্ট।

GoDaddy
আটিও একটি আমিরিকান ইন্টারনেট ডোমেন নিবন্ধক হোস্টিং কোম্পানি। মূল কার্যালয়ঃ স্কটসডেল, অ্যারিজোনা, মার্কিন যুক্তরাষ্ট্র ।
1997 সালে বাল্টিমোর মেরিল্যান্ড মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠা লাভ করে।
2020 সালের জুন পপর্যন্ত Godaddy এর বিশ্বব্যাপী ২কোটির বেশি গ্রাহক রয়েছে।
গোড্যডির কর্মচারীর সংখ্যা প্রায় 7000 হাজার।

Namecheap
নেইমচিপ একটি আইসিএএনএন স্বীকৃত রেজিস্টার কোম্পানি।
এ কোম্পানিটি বিভিন্ন ডোমেইন রেজিস্ট্রেশন করে থাকে এবং বিভিন্ন কোম্পানির আছে সেগুলো বিক্রি করে এবং নেমচিপে এর সাথে সাথে ওয়েব হোস্টিং এবং বিভিন্ন ওয়েব সিকিউরিটি সার্ভিস দিয়ে থাকে।নেমচিপের ভাষ্যমতে 30 লক্ষ ব্যবহারকারীর ৭০ লাখের বেশি ডোমেইন তারা দেখাশোনা করে বা নিয়ন্ত্রণ করে থাকে।
নেমচিপ 2000 সালে প্রতিষ্ঠা লাভ করে।
বর্তমান সদর দপ্তর লস এঞ্জেলেস, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র।
নেমচিপ বিশ্বব্যাপী ডোমেইন হোস্টিং সার্ভিস দিয়ে থাকে।
এদের মূল শিল্প ওয়েব সার্ভিস।

Hostinger
হোস্টিংঞ্জার ইন্টারন্যাশনাল এটিও ওয়েব হোস্টিং এবং ডোমেইন রেজিষ্ট্রেশন কারি প্রতিষ্ঠান 2004 সালে এটি প্রতিষ্ঠিত হয়। পুরা বিশ্বে এর প্রায় 29 মিলিয়ন ব্যবহারকারী রয়েছে।হোস্টিংঞ্জার আন্তর্জাতিকভাবে ডোমেইন-হোষ্টিং প্রোভাইড করে থাকে।সদর দপ্তর: কাউনাস, লিথুয়ানিয়া, যোগ্যকারটা, ইন্দোনেশিয়া, ফ্লোরীয়ানোপোলিস্, সান্তা ক্যাটরিনা স্টেট, ব্রাজিল।

ধন্যবাদ ,

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Shopping Cart
Scroll to Top