ফেসবুক মার্কেটিং এ পার্সোনাল প্রোফাইল এর গুরুত্ব?

ফেসবুক মার্কেটিং এ পার্সোনাল প্রোফাইল এর গুরুত্ব?
সোশ্যাল মিডিয়ায় মানুষ তিন ভাবে নিজেকে বা তার বিজনেসকে উপস্থাপন করে।
১.পার্সোনাল প্রোফাইল।
২. পেইজ।
৩.গ্রুপ।

আজকে আমি শুধু পার্সোনাল প্রোফাইল নিয়ে কথা বলবো। আপনি যদি একজন বিজনেসম্যান হন বা উদ্যোক্তা হতে চান, তাহলে আপনার পার্সোনাল প্রোফাইলটিকে এক্ষেত্রে খুবই গুরুত্ব দিতে হবে।

কারণ একজন ক্রেতা যখন কোথাও আপনার প্রোডাক্টের বিজ্ঞাপন দেখবে, তখন সে অবশ্যই আপনার প্রোফাইল চেক করবে আপনাকে জানার জন্য। তখন যদি তার কাছে আপনার প্রোফাইল কে শক্তিশালী বা ট্রাস্টেড মনে না হয়, তাহলে সে কিন্তু আপনার প্রোডাক্ট থেকে মুখ ফিরিয়ে নিবে।

তাই আপনার পার্সোনাল প্রোফাইল কে যথাসম্ভব, আপনার পূর্ণ সঠিক পরিচয় দিয়ে সাজাতে হবে। তাই প্রোফাইলে সব সময় ছেলে হলে নিজের ছবি ব্যবহার করবেন কিন্ত ঘনঘন পরিবর্তন করা যাবে না। আর মেয়েদের ক্ষেত্রে ছবি ব্যবহার না করার প্রতি উৎসাহিত করব। তবে সেটা তাদের নিজস্ব ব্যাপার।
এবং নিজের আসল নাম ব্যবহার করতে হবে। কোন প্রকার ছদ্মনাম ব্যবহার করা যাবে না। যেমন অচিনপুরের রাজকুমার, খোকা 420,পথ হারা পথিক। ভদ্র বালক অমুক ইত্যাদি থাকলে অধিকাংশ ক্ষেত্রে কাষ্টমার হারাবেন।কারণ, সবাই বুঝে এগুলো ফেইক নেইম। তাই তারা আস্থা হারায়।

প্রোফাইলে আপনার ফুল অ্যাড্রেস দিতে হবে। আপনি কোথায় থাকেন,কোথা থেকে কাজ করেন। আপনার ফোন নাম্বার,আপনার ইমেইল। স্টুডেন্ট হলে কোথায় পড়াশোনা করছেন ও আপনি বিজনেস এর পাশাপাশি বর্তমানে কি করেন ইত্যাদি।

আর একজন বিজনেসম্যান কখনোই তার প্রোফাইল লক করতে পারে না। প্রোফাইল লক করলে কাস্টমার প্রথমেই সন্দেহ ও মানসিক ভাবে ধাক্কা খায়।আর সেই ধাক্কায় সেও বাকা পথে চলে যায়।

এমনকি আপনার প্রোফাইলে আপনার অ্যাক্টিভিটি থাকতে হবে। আপনি যে পোস্টটি গ্রুপে করেছেন সেই পোষ্টটি আপনি আপনার প্রোফাইলে শেয়ার বা পোস্ট করতে পারেন, তাহলে আপনার অ্যাক্টিভিটির জন্য নিজ প্রোফাইলে নতুন করে কোনো পোস্ট করা লাগতেছে না লেখা লাগবে না। আপনি আপনার প্রোফাইলে বিভিন্ন স্টোরি শেয়ার করবেন। দৈনন্দিন জীবনের কিছু কাজের বর্ণনা শেয়ার করবেন। এতে আপনার প্রোফাইলটি সরব থাকবে। আপনার আত্মীয় স্বজনরা বন্ধু বান্ধবরাই সরব করে রাখবে।তখন ক্রেতার কাছে ট্রাস্টেড বা বিশ্বস্ত বলে মনে হবে। আপনাকে নির্ভরযোগ্য মনে করবে।

আমি আশা করি আপনারা যদি এই পদ্ধতি অবলম্বন করলে, আগের চেয়ে বহুগুণ সেল বেড়ে যাবে,ইনশাআল্লাহ। কারণ অনলাইন বিজনেসে আস্থা, বিশ্বাসই হলো মূল পুঁজি। কাস্টমার প্রোডাক্টের চেয়েও আপনাকে নিয়ে বেশি ভাবে, বেশি মূল্যায়ন করে। আপনি ভালো হলে প্রডাক্ট এমনেতেই ভালো হবে।

ভালো থাকুন,সুস্থ থাকুন।
সবার বিজনেস প্রসারিত ও সফল হোক এই প্রত্যাশা করি,
ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Shopping Cart
Scroll to Top